মেনু নির্বাচন করুন
জেলা প্রশাসক

জেলা প্রশাসক

রাব্বী মিয়া

বার্তা

নদীমাতৃক সৌন্দর্য, সাংস্কৃতিক ঐতিহ্য ও বাণিজ্যিক গুরুত্বে অতুলনীয় প্রাচ্যের ডান্ডি নামে পরিচিত নারায়ণগঞ্জ জেলা বাংলাদেশের অত্যন্ত প্রাচীন এবং প্রসিদ্ধ অঞ্চল।  

শীতলক্ষ্যার কোল ঘেষে গড়ে উঠা এবং বালু, মেঘনা, ধলেশ্বরী, বুড়িগঙ্গা নদীর প্রবাহিত জলধারা বেষ্টিত নারায়ণগঞ্জ জেলা ঐতিহাসিক, সাংস্কৃতিক, ধর্মীয় ও স্থাপত্য সৌন্দর্যে অনন্য। প্রতাপশালী বার ভূঁইয়াদের ঈশা খাঁর রাজধানী খ্যাত সোনারগাঁ, পানাম নগর, অষ্টমী স্নান বিখ্যাত লাঙ্গলবন্দ, কদমরুসুল মসজিদ, হাজীগঞ্জ দূর্গ, মেরিন একাডেমি, পাঁচ পীরের মাজার, সুলতান গিয়াসউদ্দীন আযম শাহের মাজার, সোনাকান্দা দূর্গ, ম্যারি এন্ডারসন এবং লোকনাথ মন্দির এর মত প্রাচীন স্থাপত্যে সমৃদ্ধ নারায়ণগঞ্জ জেলা। পৃথিবীখ্যাত এ অঞ্চলের মসলিন ও জামদানী শাড়ি তৈরীর ইতিহাস প্রায় সাড়ে চারশত বছরের পুরনো। জাতীয় জাদুঘরে সংরক্ষিত মসলিন শাড়িটি আজও প্রতিনিয়ত দেশ বিদেশের লাখো পর্যটকদের পরিচয় করিয়ে দিচ্ছে নারায়ণগঞ্জের সুনিপুণ বুননশিল্পের ঐতিহ্যের সাথে।

প্রায় দুইশত বছরের ঐতিহ্য মন্ডিত জেলা প্রশাসন জেলা পর্যায়ে সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। জেলা পর্যায়ে কেন্দ্রীয় সরকারের দর্পণস্বরুপ জেলা প্রশাসন ভূমি ব্যবস্থাপনা, রাজস্ব আদায়, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম, দুর্যোগ ব্যবস্থাপনা, স্থানীয় সরকার, শিক্ষা, পাবলিক পরীক্ষা, জাতীয় ও স্থানীয় নির্বাচন সহ নানাবিধ উন্নয়নমূলক এবং সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। পাশাপাশি জেলার অন্যান্য প্রতিষ্ঠানের কার্যক্রমের সমন্বয়ের মাধ্যমে জেলা প্রশাসন প্রতিনিয়ত জেলার উন্নয়নের গতিধারা বেগবান করে যাচ্ছে। 

তথ্য প্রযুক্তির চলমান উৎকর্ষতার এ যুগে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসাবে দেশ ও বিশ্বের সাথে নারায়ণগঞ্জ জেলাকে সংযুক্ত করতে জেলা প্রশাসন নারায়ণগঞ্জের এ ওয়েবপোর্টাল যোগসূত্র হিসাবে কাজ করবে বলে আমার বিশ্বাস। 

ওয়েবসাইটে এ জেলার বিস্তারিত তথ্যসহ সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহের তথ্য সন্নিবেশিত হয়েছে। মানুষের তথ্যের চাহিদা অসীম। তারপরও আশা করছি, এ ওয়েবপোর্টালের মাধ্যমে জনগণের তথ্য স্পৃহা অনেকখানি পূরণ হবে।

ওয়েপোর্টাল স্বয়ংসম্পূর্ণ করণ কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া। ওয়েবপোর্টালটির উন্নয়ন ও সমৃদ্ধকরণে যেকোন সুচিন্তিত ও গুরুত্বপূর্ণ মতামত সাদরে গৃহীত হবে।

রাব্বী মিয়া
জেলা প্রশাসক
নারায়ণগঞ্জ।
 

মোবাইল নাম্বার

০১৭১৩-০৮১৩৫৩

টেলিফোন

০১৭১৩-০৮১৩৫৩